Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দেউচা-পাঁচামিতে প্রস্তাবিত কয়লাখনি এলাকা পরিদর্শন করলেন সেভ ডেমোক্রেসির প্রতিনিধিরা 

বিএনএ, সিউড়ি: মহম্মদবাজারে দেউচা-পাঁচামিতে প্রস্তাবিত কয়লাখনি এলাকায় বৃহস্পতিবার পরিদর্শন করলেন সেভ ডেমোক্রেসির প্রতিনিধিরা। এদিন কলকাতা থেকে তাঁরা ওই এলাকায় আসেন। প্রতিনিধি দলে ছিলেন সেভ ডেমোক্রেসির সাধারণ সম্পাদক চঞ্চল চক্রবর্তী, প্রাক্তন অধ্যাপক দীপালি ভট্টাচার্য, অধ্যাপক সুমন বন্দ্যোপাধ্যায় ও মিতা চক্রবর্তী ।  
বিশদ
বিষ্ণুপুর শহরে বর্জ্য নিষ্কাশনে মাইক্রো প্ল্যান চালু নিয়ে বৈঠক 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুর শহরে বর্জ্য নিষ্কাশনে মাইক্রো প্ল্যান চালু করতে বৃহস্পতিবার পুরসভায় প্রশাসনিক বৈঠক হয়। প্রকল্পের বিষয়ে এদিন পুরসভার হলঘরে প্রাথমিক বৈঠক হয়েছে। এদিনের বৈঠকে শহরের মোট ১২০টি বাড়িতে স্যাম্পেল সার্ভে করার সিদ্ধান্ত হয়েছে। 
বিশদ

18th  October, 2019
উদয়পুর সৈকতে সমুদ্রের ধারে ও ঝাউজঙ্গলে অভিযান, বাজেয়াপ্ত প্রচুর মদ 

সংবাদদাতা, কাঁথি: বৃহস্পতিবার দীঘা থানা ও পার্শ্ববর্তী ওড়িশার তালসারি মেরিন থানার পুলিস যৌথ অভিযান চালিয়ে উদয়পুর সৈকতে সমুদ্রের ধারে এবং ঝাউজঙ্গল থেকে প্রচুর বিয়ার ও মদ বাজেয়াপ্ত করেছে। দীর্ঘদিন ধরে ওড়িশা সীমান্তবর্তী উদয়পুর এলাকায় সমুদ্রের ধারে ও ঝাউজঙ্গলে চলত মদের কারবার।
বিশদ

18th  October, 2019
নাদনঘাটে সেই বধূর অলৌকিক আচরণ অব্যাহত, গ্রামে গেলেন বিডিও 

সংবাদদাতা, পূর্বস্থলী: নাদনঘাট থানার কুরিচাগ্রামের সেই গৃহবধূর অলৌকিক আচরণ অব্যাহত থাকায় বৃহস্পতিবার গ্রামে যান স্থানীয় বিডিও এবং থানার ওসি। কিন্তু পুলিস প্রশাসনের সামনেই ওই বধূ তাঁদের সঙ্গে তর্ক শুরু করেন। তা দেখে হতবাক হয়ে যান স্থানীয় বাসিন্দারা।  
বিশদ

18th  October, 2019
জিয়াগঞ্জে গৌরাঙ্গ মহাপ্রভুর খেতুরিয়া উৎসব 

সংবাদদাতা, লালবাগ: কালীপুজোর আগে গৌরাঙ্গ মহাপ্রভুর খেতুরিয়া উৎসবকে কেন্দ্র করে মেতে উঠেছে জিয়াগঞ্জের বাসিন্দারা। জিয়াগঞ্জ শহরের বেগমগঞ্জে বড় গোবিন্দবাড়িতে বৃহস্পতিবার রাতে অধিবাস অনুষ্ঠানের মধ্য দিয়ে এই উৎসব শুরু হয়েছে। চারদিনের এই উৎসব চলবে আগামী রবিবার পর্যন্ত।  
বিশদ

18th  October, 2019
পুরুলিয়ায় ট্রেনে উঠতে গিয়ে পড়ে যাওয়া বধূকে উদ্ধার, ঝাঁপ দিয়ে জখম স্বামী 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া স্টেশনে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে যাওয়া এক গৃহবধূকে উদ্ধার করে প্রাণ বাঁচালেন আরপিএফের পুরুলিয়া স্টেশনে কর্মরত এক কনস্টেবল। স্ত্রী ট্রেনে উঠতে না পারায় তাঁর স্বামীও চলন্ত ট্রেন থেকে মুহূর্তের মধ্যে ঝাঁপ দিয়ে জখম হন। তাঁকেও উদ্ধার করে আরপিএফ কর্মীরা পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি করেন। 
বিশদ

18th  October, 2019
লালগড়ে পঞ্চায়েতে তালা 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ই-টেন্ডার নিয়ে অনিয়মের অভিযোগ তুলে পঞ্চায়েত অফিসের আধিকারিক ও কর্মীদের বের করে তালা লাগিয়ে দিলেন বিজেপির সদস্যরা। বৃহস্পতিবার লালগড় ব্লকের নেপুরা গ্রাম পঞ্চায়েতে ঘটনাটি ঘটে। বিজেপির সদস্যদের অভিযোগ, পঞ্চায়েতের উন্নয়ন সংক্রান্ত মিটিংয়ে বিজেপির উপপ্রধানকে ডাকা হয়নি। 
বিশদ

18th  October, 2019
কৃষ্ণনগরে টোটোর দাপট, নাজেহাল সাধারণ 

বিএনএ, কৃষ্ণনগর: কৃষ্ণনগর শহরে ওয়ান ওয়ে হওয়ায় যানজট কিছুটা কমলেও টোটোর দৌরাত্ম্য কমেনি। অভিযোগ, বেশ কয়েক বছর ধরেই শহরে টোটোর উপরে কোনও নিয়ন্ত্রণ নেই স্থানীয় পুরসভা ও প্রশাসনের। সেই সুযোগ নিয়ে শহরের বুকে হু হু করে বেড়ে গিয়েছে টোটোর সংখ্যা। 
বিশদ

18th  October, 2019
নদীয়ায় বিজেপির সংকল্প যাত্রা 

বিএনএ, কৃষ্ণনগর ও সংবাদদাতা, নবদ্বীপ: বৃহস্পতিবার সকালে নবদ্বীপে বিজেপির সংকল্প যাত্রার সূচনা হল। এদিন সকালে নবদ্বীপ মণিপুর রানিরবাড়ি থেকে প্রাচীন মায়াপুর নরহরিধাম মন্দির পর্যন্ত এই পদযাত্রায় ছিলেন রানাঘাট লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য জগন্নাথ সরকার।  
বিশদ

18th  October, 2019
ফরাক্কায় বন্যায় ক্ষতিগ্রস্তদের বাড়ি তৈরির বন্দোবস্ত 

বিএনএ, বহরমপুর: অবশেষে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলির মাথা গোঁজার ঠাঁইয়ের বন্দোবস্ত হয়েছে। ফরাক্কা ব্লকের হোসেনপুর গ্রামের শতাধিক বাড়ি গঙ্গার গর্ভে পুজোর আগে চলে যায়। তাঁদেরকে ত্রাণশিবিরে নিয়ে যাওয়া হয়েছিল। পরে ফরাক্কা ব্যারেজ থেকে কিছুটা দূরে অস্থায়ী ছাউনি করে রাখা হয়। 
বিশদ

18th  October, 2019
নাকাশিপাড়ায় বিডিও অফিসে বিজেপির বিক্ষোভ 

সংবাদদাতা, কালীগঞ্জ: প্রধানমন্ত্রী আবাস যোজনায় দুর্নীতি ও শাসক দলের ক্ষমতার অপব্যবহারের প্রতিবাদে বৃহস্পতিবার নাকাশিপাড়া বিডিও অফিসে বিক্ষোভ সমাবেশ করল বিজেপি। এদিনের বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন বিজেপির তিন মণ্ডল সভাপতি।
বিশদ

18th  October, 2019
সৌদি আরবে কাজে গিয়ে অনাহারেই দিন কাটাচ্ছেন যুবক, প্রশাসনের দ্বারস্থ পরিবার 

সংবাদদাতা, রানাঘাট: কিছু বাড়তি উপার্জনের আশায় দিন আনা দিন খাওয়া সংসারের একমাত্র ছেলে ধানতলা থেকে বিদেশে পাড়ি দিয়েছিলেন। কিন্তু সেখানে কাজ করেও বেতন না পেয়ে অনাহারে দিন কাটাতে হচ্ছে ওই যুবককে। বৃহস্পতিবার ছেলেকে ফেরানোর দাবি নিয়ে প্রশাসনের দ্বারস্থ হন ওই যুবকের বাবা-মা। 
বিশদ

18th  October, 2019
মন্ত্রী ক্ষোভ প্রকাশ করতেই মেদিনীপুর মেডিক্যালে বেড বাড়ানোর উদ্যোগ 

বিএনএ, মেদিনীপুর: রোগীরা মেঝেতে থাকা নিয়ে মন্ত্রী শুভেন্দু অধিকারী ক্ষোভ প্রকাশ করতেই এবার মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে বেড বাড়ানোর উদ্যোগ নেওয়া হল। বৃহস্পতিবার রোগী কল্যাণ সমিতির বৈঠকে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ

18th  October, 2019
প্রতিবন্ধী ভাতা থেকে বঞ্চিত আরামবাগের দুই ভাই-বোন 

সুদেব দাস, আরামবাগ, বিএনএ: দীর্ঘদিন ধরে প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন জানানো সত্ত্বেও আরামবাগের প্রতিবন্ধী দুই ভাই-বোনের আধার কার্ড হয়নি। তার জেরে আরামবাগের হরিণখোলা-১ গ্রাম পঞ্চায়েতের পূর্ব কৃষ্ণপুর এলাকার বাসিন্দা আনজুনা খাতুন ও শুকুর আলি খান চরম সমস্যায় পড়েছেন। 
বিশদ

18th  October, 2019
বিমার কাগজ দেখার নামে ৫ মিনিট সময় চেয়ে তিনজনকে খুন
উৎপলের নিখুঁত অপারেশন দেখে তাজ্জব তদন্তকারীরাই 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: উৎপলের মোবাইল থেকে ফোন ধরছিলেন না জিয়াগঞ্জের শিক্ষক বন্ধুপ্রকাশ পাল। বেশ কয়েকবার ফোন করার পরেও রিং হয়ে গিয়েছিল। তাই বোনের নম্বর থেকে ওই শিক্ষককে ফোন করে সে বলে, বুড়োদা তোমার সঙ্গে পাঁচ মিনিটের জন্য দেখা করব। বিমা নিয়ে কথা বলব। ফোনে সব কিছু আলোচনা হবে না।  
বিশদ

18th  October, 2019

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ১৯ অক্টোবর (পিটিআই): ভারতের অর্থনীতির পূর্বভাস নিয়ে অশনি সঙ্কেত দিলেও কর্পোরেট সংস্থাকে কর ছাড়ের প্রশংসা আগেই করেছিল বিশ্বব্যাঙ্ক। এবার একই সুর শোনা গেল আন্তর্জাতিক অর্থভাণ্ডারের (আইএমএফ) কথায়। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোয় আলোয় ভাসবে রাজারহাট। বেশ কয়েকটি ক্লাবের উদ্যোগে এখানে দশকের পর দশক চোখ ধাঁধানো মণ্ডপ তৈরি হয়। এবার সেই রেশের পারদকে আরও চড়িয়ে রাজারহাট-নিউটাউনের কালীপুজোয় থিমের চমক দর্শকদের মন ভরাবে। ক্লাবগুলি থিমের উদ্ভাবনীতে একে অপরকে টেক্কা দিতে ...

 মস্কো, ১৯ অক্টোবর (এএফপি): সাইবেরিয়ার ক্রাসনোইয়ারস্ক অঞ্চলে এক খনি দুর্ঘটনায় কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। রাশিয়ার জরুরি মন্ত্রকের তরফে জানানো হয়েছে, শনিবার ভোরে এই দুর্ঘটনা ঘটে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। গত বছরের অক্টোবর থেকে ৫৬টির মধ্যে দেশের জার্সিতে ৪৮টি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব পরিসংখ্যান দিবস
১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ষষ্ঠী ৪/৩৯ দিবা ৭/৩০। আর্দ্রা ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫২। সূ উ ৫/৩৮/৩৫, অ ৫/৪/৩৯, অমৃতযোগ দিবা ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৭/৩৫ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩০ মধ্যে।
২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, সপ্তমী ৫৩/৪/১৩ রাত্রি ২/৫২/৫২। আর্দ্রা ২৪/৪১/৫৯ দিবা ৩/৩১/৫৯, সূ উ ৫/৩৯/১১, অ ৫/৫/৫১, অমৃতযোগ দিবা ৬/৩২ গতে ৮/৪৫ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ১/২৯ মধ্যে ও ২/২১ গতে ৫/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৬/৪১ গতে ১১/২২/৩১ মধ্যে, কালবেলা ১১/২২/৩১ গতে ১২/৪৮/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৬/৪১ গতে ২/৩০/৫১ মধ্যে।
২০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: গৃহে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব পরিসংখ্যান দিবস ১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম১৯৭৮: ...বিশদ

07:03:20 PM

আইএসএল: প্রথম ম্যাচে এটিকের বিরুদ্ধে ২-১ গোলে জয়ী কেরালা ব্লাস্টার্স এফসি 

09:37:34 PM

আইএসএল: কেরালা ব্লাস্টার্স এফসি ২ - এটিকে ১ (বিরতি) 

08:29:36 PM

কোচবিহারের দিনহাটার নারায়ণগঞ্জে ৭১ কেজি গাঁজা উদ্ধার 

06:16:00 PM

করণদিঘিতে ব্যবসায়ী খুনে ৫ অভিযুক্ত গ্রেপ্তার, উদ্ধার আগ্নেয়াস্ত্র 

05:47:32 PM